ভোরের পাখি
- মো : নাহিদ সরদার ২৭-০৪-২০২৪

ভোরের পাখি
মো: নাহিদ সরদার

কোথাথেকে এক পাখি এলো
ভোরবেলাতে উড়ে,
সেই পাখিটা মনের মতন
হৃদয় নিল কেড়ে।
কি যেন নাম -সেই পাখিটার
হয়নি আমার জানা,
জানালার পরে ডানা ঝাপটায়
ছুঁইতে তারে মানা।
সেই পাখিটা উদাস চোখা
মুক্ত কথা কয়,
তাঁর ঐ ডানার ঝাঁকায় ছন্দ তুলে
দক্ষিণ বায়ু বয়।
সেই পাখিটা বন্ধু আমার
তাইতো আমি সুখি,
আদর করে ডাকি তাঁকে
আমার ভোরের পাখি।
কসম করে বলছি তাঁকে
ওরে মনের পাখি,
তুই যদি আমার থাকিস
আমি তোরই আছি,
কষ্ট হলেও হৃদয় ছুঁয়ে
থাকিস পাশাপাশি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।